Home >> Services >> Medical/Therapeutic
 Back Pain বা পিঠে ব্যথা
Posted on : Thursday, 07 November, 2019  11:56
Location : GulFesha Plaza Suite # N – 12 8, Sangbadik Selina Parvin Road , Dhaka, Dhaka
Phone Number# : 01310 54 92 03
URL : Website Link
 


ব্যাক পেইন বা পিঠে ব্যথা কি ?
পিঠ অর্থাৎ কাঁধ থেকে কোমর পর্যন্ত যে কোনো কারণে ব্যথা হতে পারে। যা "ব্যাক পেইন বা পিঠে ব্যথা" নামে পরিচিত। এই ব্যথা যে শুধু বয়স হলেই হয়, তা নয়। এ অসুখের জন্য নানান কারণ থাকতে পারে।বর্তমান সময়ে পিঠে ব্যথা একটি বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে। যে কারো পিঠে ব্যথা হয়।
ব্যাক পেইন বা পিঠের ব্যথা কেন হয় ?
কোথাও পড়ে গিয়ে গুরুতর আঘাত, বার্ধক্য, ক্যালসিয়ামের ঘাটতি, পুষ্টির অভাব, অতিপুষ্টি এরকম আরও কিছু কারণে ব্যাকপেইন হতে পারে। ব্যাক পেইন এর কারণের মধ্যে রয়েছে - (১) পিঠের মাংসপেশিতে কোনো আঘাত পেলে বা টান পড়লে যেমন- ব্যাক স্প্রেইন বা স্ট্রেইন, স্থূলতা ওবেসিটির কারণে দীর্ঘদিন ধরে পিঠের মাংসপেশিতে অতিরিক্ত চাপ, পিঠে ভারী জিনিস বহন অথবা গর্ভাবস্থা। (২) মেরুদণ্ডের (স্পাইন) হাড়ের কোনো রোগ যেমন, অস্টিওপোরেসিস অথবা কোনো আঘাত যেমন- ভারটিব্রা ফ্র্যাকচার। (৩) ডিজেনারেটিভ আর্থ্রাইটিস (এক প্রকার বাত)। এর সঙ্গে সাধারণত বয়স, আঘাত বা বংশগত কারণ সম্পর্কযুক্ত। (৪) স্পাইনাল নার্ভ (স্নায়ু) ইনজুরি ও স্পাইনাল স্টেনোসিস (৫) কিডনিতে পাথর বা ইনফেকশন (৬) অ্যাংকাইলোসিং স্পনডাইলাইটিস (৭) স্পাইন টিউমার (৮) মেরুদণ্ডের হাড় বা ডিস্কে ইনফেকশন। সাধারণত এসব কারণে ব্যাক পেইন বা পিঠের ব্যথা হয়ে থাকে।

ব্যাক পেইন বা পিঠে ব্যথার উপসর্গ
১. ব্যাক স্প্রেইন বা স্টেইন প্রচণ্ড কায়িক শ্রমের দিন থেকে পিঠ ব্যথা শুরু হয়।
২. পিঠের ব্যথার সঙ্গে সঙ্গে শরীরের বিভিন্ন জায়গায় ব্যথা, অবসাদগ্রস্ততা, শারীরিক অসামর্থ্য, খিটখিটে স্বভাব, ভুলে যাওয়ার প্রবণতা, মনোযোগহীনতা, হাত ও হাতের আঙুল ফুলে যাওয়া এবং ঝিনঝিন করা, মাথা ব্যথা ইত্যাদি।
৩. স্পাইনের ডিজেনারেটিভ আর্থ্রাইটিস, পিঠ ব্যথা ও জড়তা এবং সামনের দিকে ঝুঁকতে সমস্যা হয়।
৪. অস্টিওপোরেসিস, হাড় পাতলা ও দুর্বল হয়ে যায়, যা খুব সহজেই ফ্র্যাকচার হওয়ার সম্ভাবনা থাকে। ফ্র্যাকচার হলে পিঠে ব্যথার সঙ্গে কুঁজো হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে।
৫. স্পাইন টিউমার, সারাক্ষণ পিঠ ব্যথা থাকে এবং শোবার সময় বেড়ে যায়। পায়ে ঝিনঝিন, অবশ ভাব ও দুর্বলতা দেখা দেয়।
৬. স্পাইনাল স্টেনোসিস। পিঠ এবং পায়ে ব্যথা, অবশ ভাব ও দুর্বলতা অনুভূত হয়। উপসর্গগুলো হাঁটা বা দাঁড়ানোর সময় বেশি হয়; কিন্তু বসলে বা সামনের দিকে ঝুঁকলে কমে যায় ।
৭. কিডনিতে ইনফেকশন হলে পিঠে পাঁজরের হাড়ের ঠিক নিচে হঠাৎ তীব্র ব্যথা হয়, যা শরীরের দুই পাশে, পেটের নিচের অংশে, এমনকি কুচকিতে চলে যেতে পারে।

ব্যাকপেইন বা পিঠে ব্যথার চিকিৎসা
ব্যাক পেইন থেকে আরোগ্য লাভ করতে হলে অনেক নিয়ম কানুন মেনে চলতে হয়। কিন্তু এ থেকে সম্পূর্ণ মুক্তি পেতে ফিজিওথেরাপি নিতে হবে। ব্যাকপেইন এর জন্য সঠিক ফিজিওথেরাপি চিকিৎসা স্থান করে নিয়েছে তার নিজস্ব প্রযুক্তি ও আঙ্গিকে।একজন অভিজ্ঞ ব্যাকপেইন বিশেষজ্ঞ ফিজিওথেরাপিস্ট আপনাকে ব্যাকপেইন প্রতিরোধ করার জন্য সঠিক ব্যায়াম শিখিয়ে দেবেন। এ ব্যায়াম নিয়মিত করে ব্যাকপেইন প্রতিরোধ করুন।নিয়মিত ব্যায়ামগুলো করতে থাকলে আস্তে আস্তে ব্যথা কমে যাবে। চেষ্টা করুন সময় মেনে করার। আর ব্যায়াম করে শারীরিক কোনো সমস্যা দেখা দিলে দ্রুত ডাক্তারের পরামর্শ নিন। এছাড়াও পিঠে ব্যথা প্রতিরোধ করার জন্য ভিটামিন ডি সমৃদ্ধ খাবার খান এবং সকালের মিষ্টি রোদ গায়ে লাগানোর ব্যবস্থা করুন। ব্যাকপেইন চিকিৎসার জন্য অবশ্যই অভিজ্ঞ ব্যাকপেইন বিশেষজ্ঞ ফিজিওথেরাপিস্ট এর নিকট থেকে চিকিৎসা নিতে হবে। কিন্তু এজন্য আপনাকে ফিজিওথেরাপিস্টদের কাছে যেতে হবে না। ঘরে বসেই পাচ্ছেন ফিজিওথেরাপি সেবা। আর এই সেবা দিচ্ছে 'ফিজিওথেরাপি হোম সার্ভিস বা ফিজিওচাই '। যা আপনাকে দিবে ঘরে বসেই অভিজ্ঞ ফিজিওথেরাপিস্ট এর সেবা।এই প্রথম ঢাকা শহরের যেকোনো জায়গায় আমরাই দিচ্ছি ফিজিওথেরাপি হোম সার্ভিসের সুব্যাবস্থা।তাই পিঠে ব্যথার ফিজিওথেরাপি নিতে আমাদের সাথে যোগাযোগ করুন। যোগাযোগ করতে ভিজিট করুন https://physiochai.com

আপনারা কেন এই রোগের জন্য ফিজিওচাই এর সাহায্য নিবেন ?
ফিজিওচাই আপনাদের দিচ্ছে ঘরে বসে অভিজ্ঞ ফিজিওথেরাপিস্টের সেবা। এছাড়াও আপনারা আপনাদের নিকটস্থ অভিজ্ঞ ফিজিওথেরাপিস্ট দ্বারা সেবা নিতে পারবেন। অনেক সময় দেখা যায় আপনারা পিঠে ব্যথার সমস্যায় ভুগছেন কিন্তু ব্যস্ত থাকার কারণে ফিজিওথেরাপি সেন্টারে গিয়ে ফিজিওথেরাপি নেওয়া সম্ভব হয় না। তাই আপনারা যেন বাসায় থেকেই ফিজিওথেরাপি নিতে পারেন, এজন্যই আমরা ফিজিওথেরাপি হোম সার্ভিসের ব্যাবস্থা করেছি।যার কারণে ফিজিওথেরাপিস্টই যাবে আপনার বাসায়।আমাদের কাছে ইলেকট্রোথেরাপির ব্যবস্থা রয়েছে। এছাড়াও রয়েছে অভিজ্ঞ ফিজিওথেরাপিস্ট। এজন্যই আপনারা ফিজিওচাই এর সাহায্য নিবেন।

ফিজিওচাই
ফিজিওচাই এর মাধ্যমে আপনারা ঘরে বসেই অভিজ্ঞ ফিজিওথেরাপিস্ট এর দ্বারা ফিজিওথেরাপি নিতে পারবেন। এছাড়াও আপনারা পাচ্ছেন বাসার পাশের অভিজ্ঞ ফিজিওথেরাপিস্টের সেবা। আমাদের ফিজিওথেরাপিস্টদের কাছে রয়েছে অত্যাধুনিক মেশিন। যার সাহায্যে ইলেক্ট্রোথেরাপি নিতে পারবেন আপনারা। ঢাকা শহরের যেকোনো জায়গায় "ফিজিওচাই" সার্ভিস দিয়ে থাকে। এখন আর কষ্ট করে ঢাকা শহরের জ্যামকে উপেক্ষা করে ডাক্তার, ডায়াগনস্টিক সেন্টার বা ফিজিওথেরাপিস্ট এর কাছে যেতে হবে না। ফিজিওথেরাপিস্টই চলে যাবে আপনার বাসায়। আপনাদের সেবা দিতে আমরা সর্বদা প্রস্তুত। ঢাকা শহরের যেকোনো এলাকায় আমরা আছি সবসময়-সর্বক্ষণ। তাই যেকোনো ফিজিওথেরাপি সেবা নিতে "ফিজিওচাই" এ যোগাযোগ করুন।
যোগাযোগ করতে ভিজিট করুন https://physiochai.com/contact-with-us/
অথবা কল করুন 01310 549203, 01310 549204



  
  
  In this Ad : Offering a service
  Posted By: An Individual
  It is ok to contact this poster with commercial interests.



Home Browse Cities Sitemap Privacy Policy Disclaimer Contact Us

Copyright © 2014 Unolist LLC. All rights reserved.